Best Chowmein Recipe Bengali – রেস্টুরেন্ট স্টাইলে এগ চাউমিন রেসিপি

আজকে আমি চলে এসেছি Chowmein Recipe Bengali নিয়ে আজকে বানিয়ে দেখাবো Restuarant style egg chowmein recipe রাস্তার ধারে দোকানগুলোতে আমরা অনেক সময় কিন্তু এগ চাওমিন খেয়ে থাকি ।

আর সেরকম স্টাইলেই কিন্তু আজকে egg chowmein recipe বানাবো আশা করবো আজকের রেসেপিটা তোমাদের অনেক ভালো লাগবে তাহলে চলো আর কথা না বাড়িয়ে আজকের Chowmein Recipe Bengali ঝটপট দেখে নেওয়া যাক ।

Ingredients of Chowmein Recipe Bengali:

চাওমিন
১টা বড় সাইজের ক্যাপসিকাম
১টা গাজর
২টো ছোট সাইজের পেঁয়াজ
২টো টমেটো
ঝাল অনুযায়ী কাঁচালঙ্কা
স্বাদ অনুযায়ী লবন
সাদা তেল
৪টে ডিম
গোলমরিচের গুঁড়ো
মিট মাসালা
১ চামচ চিনি
২ চামচ সয়া সস

How To Make Chowmein Recipe Bengali

১.Chowmein Recipe Bengali বানানোর জন্য লাগবে চাওমিন আর চেষ্টা করবেন চাওমিনটা একটু সরু সরু নেওয়ার ।

Chowmein Recipe Bengali
২. আর লাগবে সবজি যেমন ১টা বড় সাইজের ক্যাপসিকাম একটু লম্বা লম্বা করে কেটে নেবেন ১টা গাজর একটু লম্বা লম্বা সরু সরু করে কেটে নেবেন । আর ২টো ছোট সাইজের পেঁয়াজ একদম কুচি কুচি করে কেটে নেবেন আর ২টো টমেটো একটু বড় করে কেটে নেবেন আর লাগবে ঝাল অনুযায়ী কাঁচালঙ্কা ।

Chowmein Recipe Bengali
৩. সবার প্রথমে চাওমিনটা সেদ্ধ করে নিন তার জন্য একটা কড়াইয়ের মধ্যে বেশ অনেকটা পরিমাণে জল গরম করে নিন ।

Chowmein Recipe Bengali
জলটা ফুটতে শুরু করলে দিয়ে দিন ১ চামচ মত লবন আর তার সাথে অল্প সাদা তেল । সাদা তেল দিলে চাউমিনটা যখন আমরা সেদ্ধ করব তখন একটার গায়ে একটা লেগে যায় সেটা আর হবে না।

৪.এবার এই ফুটন্ত জলের মধ্যে চাওমিনটা দিয়ে মোটামুটি দু মিনিট সেদ্ধ করে নিন আর খেয়াল রাখতে হবে যেন অতিরিক্ত সেদ্ধ হয়ে না যায় তাই জন্য কিন্তু আমাদের মাঝে মাঝে চেক করতে হবে ।

Chowmein Recipe Bengali
মোটামুটি ৮০% মতো সিদ্ধ হয়ে গেছে নাকি একটা চাওমিন হাতে করে নিয়ে একটু প্রেস করলেই বুঝতে পারবেন। তারপর চাওমিন গুলোকে একটু আস্তে আস্তে করে ছাড়িয়ে দিন।

Chowmein Recipe Bengali
৫.চাওমিন সেদ্ধ হয়ে গেলে ভাল করে জল টাকে ঝড়িয়ে নেবেন এবার এই চাওমিনের মধ্যে খানিকটা সাদা তেল দিয়ে দিন। সাদা তেল দেওয়ার পরে এটাকে ভালো করে মাখিয়ে ঠান্ডা করে নিন।

Chowmein Recipe Bengali
সাদা তেলটা দেওয়ার ফলে কিন্তু চাওমিনটা একদম ঝরঝরে হবে আর দেখবেন একটার গায়ে একটা একদমই লেগে যাবে না।

Chowmein Recipe Bengali
৬. এবার নিয়ে নিন ৪টে ডিম ফাটিয়ে ডিমের পরিমাণটা তোমরা তোমাদের পছন্দ মতোই বাড়িয়ে-কমিয়ে নিতে পারো।

Chowmein Recipe Bengali

আর তার সাথে দিন সামান্য একটু লবণ দিয়ে ডিম গুলোকে খুব ভালো করেই ভাবে ফেটিয়ে নিন ।
৭.এবার একটা কড়াইয়ের মধ্যে দিন ২ টেবিল-চামচ সাদা তেল তারপর দিয়ে দিন ডিম তারপর গ্যাসের ফ্লেমটা একটু বাড়িয়ে দিয়ে ডিমটাকে একটু ঝুরি ঝুরি করে ভেজে তুলে নিন।

Chowmein Recipe Bengali
৮. এবার এই কড়াইয়ের মধ্যেই দিয়ে দিন আরো ২ টেবিল-চামচ মতো সাদা তেল দিয়ে তারপর দিয়ে দিন পেঁয়াজ কুচি পেঁয়াজ টাকে দিয়ে একটু নাড়াচাড়া করে ভেজে নিন।

Chowmein Recipe Bengali
৯. পিঁয়াজ ভাজা হয়ে গেলে এর মধ্যে দিয়ে দিন ছোট ছোট করে কেটে রাখা গাজর আর ক্যাপসিকাম আর কাঁচালঙ্কা দিয়ে সমস্ত কিছু খুব ভালো করে নাড়াচাড়া করে ২ থেকে ৩ মিনিট মতো ফ্রাই করে নিন।

Chowmein Recipe Bengali
১০. এবার দিয়ে দিন টমেটো টমেটোটা দিয়ে আবারও ভালো করে নাড়াচাড়া করে একটু ভেজে নিন।

Chowmein Recipe Bengali
১১.ভাঁজা হয়ে গেলে এর মধ্যে দিন সেদ্ধ করে রাখা চাওমিনটা প্রথমে অর্ধেকটা চাওমিন দেবেন। তারপর দিয়ে দিন স্বাদ অনুযায়ী লবণ আর সামান্য একটুখানি গোলমরিচের গুঁড়ো আর দিয়ে দিন সামান্য একটু মিট মাসালা ।

Chowmein Recipe Bengali
মিট মাসালাটা দিলে কিন্তু টেস্টটা খুব ভালো হয় কিন্তু তোমরা যদি দিতে না চাও তাহলে নাও দিতে পারো কিন্তু দিলে টেস্টটা কিন্তু খুবই ভালো হয়। এবার সমস্ত কিছু একবার নাড়াচাড়া করে ভালো করে মিশিয়ে নিন।

Chowmein Recipe Bengali

১২. চাওমিনটা মোটামুটি অর্ধেকটা ভালোভাবে মিশে যাওয়ার পরে তারপর বাকি চাওমিনটা দিয়ে দেবেন। দিয়ে আবারও এর মধ্যে দিয়ে দেবেন স্বাদ অনুযায়ী একটু লবণ আর ১ চামচ চিনি আর সামান্য একটুখানি মিট মাসালা আর গোলমরিচের গুড়ো।

Chowmein Recipe Bengali
১৩. তারপর দিয়ে দিন ২ চামচ সয়া সস এবার চাওমিনটাকে খুব ভালো করে সমস্ত কিছুর সাথে একবার নাড়াচাড়া করে মিশিয়ে নেবেন। সবজিগুলো যাতে সমস্ত চাওমিন এর সাথে ভালোভাবে মিশে যায় সেজন্য আমাদেরকে চাওমিনটাকে একটু টস করে নিতে হবে ।

Chowmein Recipe Bengali
১৪. সবজি চাওমিন বেশ ভালোভাবে মিশে যাওয়ার পর দিয়ে দিন আগে থেকে ভেজে রাখা ডিমটা ডিম দিয়ে আবারো খুব ভালো করে টস করে নেবেন আর ২ থেকে ৩মিনিট চাওমিনটাকে ফ্রাই করে নিন।

Chowmein Recipe Bengali
১৫. চাওমিনটা ফ্রাই হয়ে গেলে গ্যাসটা অফ করে দিন তাহলেই তৈরি হয়ে যাবে আমাদের একদম দোকানের স্টাইলে চাউমিন । chowmein recipe Bengali বাড়িতে বানানো কিন্তু ভীষণ সহজ আর বাড়িতে বানানো জিনিস সবসময়ের জন্য সবথেকে ভালো হয় ।

Chowmein Recipe Bengali
আর এই chowmein recipe Bengali তোমরা কিন্তু অবশ্যই বাচ্চাদের কেও বানিয়ে দিতে পারো তারাও কিন্তু খুব আনন্দ করে খাবে । যেহেতু সবজি আছে ডিম আছে এটা ভীষণ হেলদি ভাবে বানানো হয়েছে অবশ্যই রেসিপিটা এভাবে ট্রাই করে দেখো আশা করবো তোমাদের বাড়িতেও সবাই খুব পছন্দ করবে ।

you may like also:

  1. Aloo Dum Recipe

  2. Shukto recipe

 

আজকের chowmein recipe bengali যদি তোমাদের কাছে হেল্প ফুল হয়ে থাকে ভালো লেগে থাকে তাহলে প্লিজ কমেন্টে জানিও সবাই ভালো থাকবে আবারো আমি চলে আসবো অন্য কোন রেসেপির সাথে।

Leave a Comment